বগুড়া থেকে বিভিন্ন সড়কে বাস চলাচল বন্ধ

ভোক্তাকণ্ঠ ডেস্ক: জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির অজুহাতে পূর্ব ঘোষণা ছাড়াই বগুড়া থেকে দূরপাল্লা ও অভ্যন্তরীণ সড়কে তেলচালিত বাস চলাচল বন্ধ রয়েছে। শনিবার (৬ আগস্ট) সকাল থেকেই এই অঘোষিত ধর্মঘট শুরু হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বাস মিনিবাস মালিক সমিতির সহসভাপতি তৌফিক হাসান ময়না।

জানা যায়, বগুড়ার কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে রংপুর, সিরাজগঞ্জ, দিনাজপুর, নগরবাড়ীসহ রাজধানী ঢাকার উদ্দেশে কোনো বাস বগুড়া ছেড়ে যায়নি। তবে সিরাজগঞ্জ ও ময়মনসিংহ ও জেলার অভ্যন্তরীণ সড়কে গ্যাসচালিত বাসগুলো ছেড়ে যাচ্ছে।

পরিবহনশ্রমিক ও সংশ্লিষ্টদের দাবি, জ্বালানি তেলের দাম বাড়ায় লোকসানের মুখে তারা যানবাহন চলাচল বন্ধ রেখেছেন। নতুন করে ভাড়া নির্ধারণ না করা পর্যন্ত বাস চলাচল বন্ধ থাকবে বলেও জানান পরিবহনশ্রমিকরা।

বগুড়া ও নগরবাড়ী সড়কে বাসচালক আজিজার রহমান বলেন, আগে গাড়িতে জ্বালানি লাগত ৫ হাজার টাকা। এখন লাগবে ৯ হাজার টাকা। এই বাড়তি ৪ হাজার টাকা আমরা পাব কই? এ জন্য গাড়ি চালানো বন্ধ রেখেছি।

বগুড়া ও ঢাকা সড়কে ইউনাইটেড পরিবহনের বাসচালক জিয়াউর রহমান বলেন, বাস ভাড়া না বাড়ানো পর্যন্ত আমরা গাড়ি চালাব না। নিজের পকেট থেকে টাকা ঢেলে কেউ তো আর ব্যবসা করবে না।

বগুড়া ও সিরাজগঞ্জ রুটের চেইন মাস্টার নিহাজুল ইসলাম জানান, সকাল থেকে তেলের কোনো গাড়ি চলাচল করছে না। অন্য রুটগুলোরও গাড়ি চলাচল বন্ধ রয়েছে।

সহসভাপতি তৌফিক হাসান ময়না জানান, তেলের মূল্যবৃদ্ধি করেছে সরকার কিন্তু আমাদের তেলচালিত গাড়ির ভাড়া বাড়ানো হয়নি। সে জন্য বগুড়া থেকে বিভিন্ন সড়কে চলাচল করা বাস শনিবার সকাল থেকে বন্ধ রয়েছে। রাতে মালিক সমিতির সভা আছে। সেখানে সিদ্ধান্ত হবে আগামীকাল বাস চলাচল নিয়ে।